অজি বোলিং দাপটে কোণঠাসা ভারত

0
31

অ্যাডিলেডের পিচ রিপোর্টের সময় ব্রেন্ডন জুলিয়ান স্পষ্ট জানান, ব্যাটিং পিচ৷ প্রথম সেশনে ঝামেলা হলেও দিনভর বড় স্কোরের জন্য ব্যাট করা যাবে৷ পিচে ব্যাটসম্যানরা সুবিধা পাবে আর তাই টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে এমনটাই জানান বিরাট কোহলিও। বৃহস্পতিবার দিনের প্রথম সেশনে ব্যর্থ ভারতীয় ব্যাটসম্যানরা৷ ফলে মিচেল স্টার্ক, জশ হ্যাজেলউড ও প্যাট কামিন্স ত্রয়ীর আক্রমণে লাঞ্চের আগেই কোণঠাসা টিম ইন্ডিয়া৷ যদিও ব্যাকফুটে থাকা সফরকারীদের সামলে নেয়ার চেষ্টা করেছিল চেতেশ্বর পূজারা ও এক বছর পর দলে ফেরা রোহিত শর্মা।

৪৫ রানের জুটিটি ভাঙেন ন্যাথান লায়ন।বিরতির আগে ৫৬ রান তুলতেই চার উইকেট হারিয়ে ফেলে ভারত৷ ব্যর্থ দুই ওপেনার৷ লোকেশ রাহুল ২ রান করে হ্যাজেলউডের বলে স্লিপে অ্যারন ফিঞ্চের হাতে ধরা পড়েন৷ অপর ওপেনার মুরলি বিজয় আন্তর্জাতিক ক্রিকেটে রানের খরা কাটিয়ে উঠতে ব্যর্থ৷ কাউন্টি ক্রিকেট রান করে টেস্ট দলে ফিরলেও অ্যাডিলেড টেস্টের প্রথম ইনিংসে বিজয় আউট হন ১১ রান করে৷

স্টার্কের বলে উইকেটের পেছনে থাকা টিম পেইনের হাতে ধরা পড়েন তিনি৷কোহলি প্যাট কামিন্সের আউট স্যুইংয়ে ব্যাটের কানা ছুঁইয়ে দেন। শরীর শূন্যে ছুঁড়ে এক হাতে ক্যাচ ধরেন পয়েন্টে থাকা উসমান খাজা৷ মাঠ ছাড়ার আগে মাত্র ৩ রান করেন ভারত অধিনায়ক৷আজিঙ্কা রাহানে সেট হওয়ার লক্ষণ দেখালেও অসতর্কতার মাশুল দেন৷ হ্যাজেলউডের স্ট্যাম্পের বাইরের বলে অযথা ব্যাট বাড়িয়ে স্লিপে হ্যান্ডসকম্বের হাকে ধরা পড়ে যেন টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক৷ মাত্র ৪১ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত৷বিরতির পর ফিরে রানের চাকা সচল রাখার চেষ্টায় করছিলেন পূজারা-রোহিত। তবে লায়নের বলে মার্কাস হ্যারিসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ৩৭ রান করা রোহিত। ৩৯ ওভার পর্যন্ত ৫ উইকেটে ভারতের সংগ্রহ ৮৬ রান। ১৯ রান করা পূজারার সঙ্গে যোগ দিয়েছেন ঋষভ পন্থ ।

ভারত একাদশ বিরাট কোহলি (অধিনায়ক), মুরলী বিজয়, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে,রোহিত শর্মা, ঋষভ পন্থ, রবিচন্দ্রন অশ্বিন, মোহম্মদ শামি, ইশান্ত শর্মা ও যসপ্রীত বুমরা।

অস্ট্রেলিয়া একাদশ মার্কাস হ্যারিস, অ্যারন ফিঞ্চ, উসমান খোয়াজা, শন মার্শ, ট্র্যাভিস হেড, পিটার হ্যান্ডসকম্ব, টিম পেইন (অধিনায়ক), প্যাট কামিন্স, ন্যাথান লিয়ঁ ও মিচেল স্টার্ক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here