চলে গেল বিশ্বের পেশিবহুল ক্যাঙারু রজার

0
114

২০১৫ সালে অনলাইন নিউজের শিরোনাম হয় রজার। অস্ট্রেলিয়ার অ্যালিস স্প্রিং অভয়ারণ্যের বিস্ময়কর পেশিবহুল ক্যাঙারু রজারকে নিয়ে সংবাদের শিরোনামের কারণ ছিল একটি লোহার বালতি খালি হাতে ভেঙে ফেলেছিল সে।

কিন্তু পৃথিবীতে আর বেঁচে নেই এই লাল পুরুষ প্রাণিটি। রবিবার এক ফেসবুক পোস্টে ১২ বছর বয়সী রজারের মৃত্যুর খবর প্রকাশ করা হয়। দুই মিটার (প্রায় ছয় ফুট, সাত ইঞ্চি) লম্বা আর ৮৯ কেজি ওজনের পেশিবহুল ক্যাঙারুটি এর ভক্তদের কাছে অত্যন্ত প্রিয় ছিল। তাদের কাছে এর জীবনের গল্পটিও বেশ প্রচলিত।

২০০৬ সালে এক গাড়ি দুর্ঘটনায় মারা যায় রজারের মা। মায়ের থলি থেকে একে উদ্ধার করেন অস্ট্রেলিয়ার অ্যালিস স্প্রিং অভয়ারণ্যের ম্যানেজার ক্রিস বার্নস। তাকে অভয়ারণ্যে আনেন তিনি। নাম দেন রজার। সেখানে দ্রুত বেড়ে উঠতে থাকে সে। ছয় ফুট সাত ইঞ্চি উচ্চতা ও ৮৯ কেজি ওজন নিয়ে অভয়ারণ্যের ক্যাঙ্গারুদের নেতা হয়ে যায় রজার। ১২টি সঙ্গিনী ছিল তার।

ফেসবুক পোস্টে লেখা হয়, ‘প্রিয়তম রজার, বিদায়।’ এতে আরো লেখা হয়, ‘রজার বুড়ো বয়সেই মারা গেছে। একটি দীর্ঘ বর্ণাঢ্য জীবন কাটিয়েছে সে। বিশ্বের লক্ষ লক্ষ মানুষ তাকে পছন্দ করতো। আমরা সবসময় তোমাকে ভালোবাসি, রজার, এবং তোমাকে মিস করবো।’

পোস্টটিতে হাজার হাজার মন্তব্য এসেছে। বহু শেয়ার হয়েছে। খবর শুনে তাদের বিষণ্ণতা প্রকাশ করেছেন ভক্তরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here