জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপি পাখি মেলা 

0
82
আব্দুল কাইয়ুম,আশুলিয়া প্রতিনিধি: পাখি বিষয়ে গনসচেতনতা বৃদ্ধিতে প্রতিবছরের মতো এবারো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আয়োজিত হচ্ছে দিনব্যাপী পাখি মেলা। ‘পাখ-পাখালি দেশের রত্ন, আসুন করি সবাই যত্ন’ স্লোগানকে ধারণ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রানিবিদ্যা বিভাগ আয়োজন করেছে পাখিমেলা-২০১৯।
শুক্রবার সকাল ১১ টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সামনে বেলুন উড়িয়ে মেলার শুভ উদ্বোধন ঘোষনা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ফারজানা ইসলাম।
আয়োজনের অংশ হিসেবে সকালে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কচি কাচা শিক্ষার্থীদের জন্য পাখি বিষয়ক চিত্রাংকন প্রতিযোগীতার আয়োজন করা হয়।
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশাপাশি সাধারণ দর্শনার্থীদের পদচারনায় মূখরিত ছিল এবারের পাখি মেলা। এছাড়া পাখি বিষয়ক সচেতনা বৃদ্ধির লক্ষে মেলায় বিভিন্ন স্টলে নানা প্রজাতির পাখি বিষয়ক বই প্রদর্শন করাসহ পাখির আলোকচিত্র ও পাখি বিষয়ক কুইজ প্রতিযোগীতার আয়োজন করা হয়, যা দর্শকদের পাখি বিষয়ে জ্ঞান লাভে সহায়ক ভূমিকা পালন করবে বলে জানিয়েছেন আয়োজকরা।
পাখি সংরক্ষণে গণসচেতনতা বৃদ্ধিতে টানা ১৮তম বারের মতো ব্যতিক্রমধর্মী এ মেলার আয়োজন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here