নিউইয়র্ক কনস্যুলেটে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

0
67

নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটে ভাবগাম্ভীর্য ও যথাযথ মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ পালন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার কনস্যুলেট ভবনে তাৎপর্যপূর্ণ এই দিনটি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রথমে জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপরে এ উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর দেওয়া বাণী কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা পাঠ করেন। বাণীতে উল্লেখিত বিষয়গুলো বিস্তারিত আলোচনা করেন তিনি।

কনসাল জেনারেল বলেন , টানা তৃতীয়বারের মত দেশ পরিচালনার দায়িত্ব দেওয়ার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি দেশের আপামর জনসাধারণের গভীর আস্থা ও অকৃত্রিম ভালোবাসার প্রকাশ ঘটেছে।

তিনি আরো বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। উন্নয়নের এই অভিযাত্রায় দেশের কল্যাণে একযোগে কাজ করার জন্য এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে জনকল্যাণমূলক কনস্যুলার সেবা দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান তিনি।

পরে জাতির পিতা ও তাঁর পরিবারের অন্যান্য শহীদ সদস্য এবং শহীদ বীর মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা করে এবং দেশের অব্যাহত সমৃদ্ধির জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here