পেকুয়ায় অস্ত্রসহ সন্ত্রাসী গ্রেপ্তার

0
1115

পেকুয়া(কক্সবাজার)প্রতিনিধি: কক্সবাজারের পেকুয়ায় অস্ত্রসহ সন্ত্রাসী গিয়াস উদ্দিন খোকনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার(২৮ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে টইটং ইউনিয়নের সায়রা পাড়া এলাকা থেকে তাকে অাটক করে। তিনি ওই এলাকার খুনিয়াভিটা এলাকার মৃত মোঃ বাদশার পুত্র।

টইটং ইউপি’র চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী বলেন, খোকন খুব ধৃত প্রকৃতির লোক। বিগত কিছুদিন অাগে জেল থেকে বের হয়েছে মাত্র। ইতিমধ্যে নির্বাচন বানচাল করার উদ্দেশ্যে টইটংয়ে নাশকতা পরিকল্পনাসহ অা’লীগ নেতাকর্মীদের হত্যা করার মিশন নিয়ে মধুখালীর পাহাড়ে কয়েকবার বৈঠক বসে। সর্বশেষ ভোটের অাগে সাধারণ ভোটারদের ভয়ভীতি দেখানোর জন্য দলবল নিয়ে প্রকাশ্যে অস্ত্রসহ সীমান্ত ব্রীজে অবস্থান করে। ওই সময় স্থানীয়রা পুলিশকে খবর দিয়ে তাকে ঘেরাও করার চেষ্টা করলে তাদের লক্ষ্য করে গুলি ছুটে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে অানার পাশাপাশি সন্ত্রাসী খোকনকে অস্ত্র ও গুলিসহ অাটক করতে সক্ষম হয়।

পেকুয়া থানার ওসি জাকির হোসেন ভূইয়া বলেন, সন্ত্রাসী খোকনের বিরুদ্ধে অস্ত্র, হত্যা, চাঁদাবাজিসহ  ১২/১৩টি মামলা চলমান রয়েছে। নির্বাচন বানচাল করার জন্য সেই একটি বাহিনী নিয়ে পাহাড়ে কয়েকবার বৈঠক বসার তথ্য অামাদের কাছে ছিল।  সর্বশেষ সন্ধ্যায় টইটং সীমান্ত ব্রীজ এলাকায় তার দলবল নিয়ে প্রভাব বিস্তারের জন্য অাসলে স্থানীয়রা পুলিশকে খবর দেয়ার পাশাপাশি বাঁধা প্রদান করলে তাদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে। এক পর্যায়ে থানা প্রশাসন ও চেয়ারম্যানসহ এলাকাবাসীরা তাদেরকে ধাওয়া দিলে বাকিরা পালাতে পারলেও খোকনকে অাটক করতে সক্ষম হই। তার কাছ থেকে ১টি বন্দুকসহ গুলি উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here